শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরের আলোকিত শিক্ষক সাইদুর রহমান

জগন্নাথপুরের আলোকিত শিক্ষক সাইদুর রহমান

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের আলোকিত শিক্ষক সাইদুর রহমান। তাঁর হাতেগড়া অনেক ছাত্র বর্তমানে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চতর ডিগ্রি লাভে অধ্যায়নরত ও বিভিন্ন শিক্ষার্থী শিক্ষা জীবন শেষে কর্ম জীবনে আছেন। যিনি সর্বদা বিনা পারিশ্রমিকে শিক্ষার্থীদের পাঠদান দিয়ে যাচ্ছেন। যাঁর শিক্ষা দানের আলো ছড়িয়ে পড়েছে সর্বত্র।
জানাগেছে, বিগত ২০০১ সালে নেত্রকোনা জেলার আটপাড়া থানার হরিপুর গ্রামের বাসিন্দা সাইদুর রহমান জগন্নাথপুর এসে পৌর শহরের ভবানীপুর গ্রামে বসবাস করেন এবং প্রাইভেট শিক্ষকতা করেন। অবশেষে ২০০৮ সালে তিনি জগন্নাথপুর পৌর সদরে অবস্থিত আবদুল খালিক উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ পান। এরপর থেকে তাঁর শিক্ষা ছড়িয়ে পড়ে সর্বত্র। বর্তমানে তিনি জগন্নাথপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের ভোটার। সপরিবারে বসবাস করছেন ভবানীপুর গ্রামে।

এদিকে-আলোকিত শিক্ষক সাইদুর রহমানের হাতেগড়া ছাত্র শাওন দাস সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ও ইমাদ উদ্দিন ঢাকা বিশ্ব বিদ্যালয়ে অধ্যায়নরত আছেন। এছাড়া আরো অসংখ্য দরিদ্র পরিবারের শিক্ষার্থীকে তিনি নিয়মিত বিনা পারিশ্রমিকে পাঠদান দিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে রোববার জানতে চাইলে আলোকিত শিক্ষক সাইদুর রহমান বলেন, জগন্নাথপুর বাসীর সাথে আমার আত্মার সম্পর্ক হয়ে গেছে। যে কারণে দরিদ্র পরিবারে শিক্ষার্থীদের বিনা পারিশ্রমিকে পাঠদান দিয়ে থাকি। তিনি আরো বলেন, আমি চাই কোন শিক্ষার্থী যেন অকালে ঝরে না পড়ে। তাই বিবেকের তাগিদে অতিরিক্ত সময়ে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের মাধ্যমে লেখাপাড়ায় আরো মনোযোগী করে তোলার চেষ্টা করি। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি। যাতে করে জগন্নাথপুরের শিক্ষার হার আরো বৃদ্ধি পায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com